কমিউনিটি ক্লিনিকের রেজিস্টার্ড খাতা

কমিউনিটি ক্লিনিকের রেজিস্টার্ড খাতা 

সাইফুল আলম রুকন।। কমিউনিটি ক্লিনিকের রেজিস্টার্ড খাতা গুলা কমিয়ে জরুরী রেজিষ্টার্ড বাড়ানোর রোজ দাবি জানাচ্ছি। যেহেতু সিসিতে সাধারণ রোগির সংখ্যা প্রতিদিন ৬০-৮০ জন, মাতৃস্বাস্থ্য ২-৫ জন, শিশু ১০-১২ জন। কিন্তু রেজিস্টার্ড দেওয়া হয় সাধারণ ১টা ছোট, শিশু ও মাতৃ স্বাস্থ্য ডাবল রেজিস্টার্ড, যদিও এগুলার গুরুত্ব বেশি। কিন্তু ক্লিনিকে দেওয়া হয় এত বেশি রেজুলেশন খাতা, নোটিশ খাতা যাহা অযাচিত। মিটিং রেজুলেশন - নোটিশ মাসে একদিন/ দুইদিন ব্যাবহার হয়ে থাকে সেক্ষেত্রে ৩০-৪০ পাতার একটি রেজিস্টার্ড এক বছরের জন্য যথেষ্ট। সেখানে দেওয়া হয় বিশাল বড় দুইটা করে রেজিষ্টার্ড। যাহা ক্লিনিকের রোমের যায়গা সংকুলান না থাকায় রাখতে হিমশিম খেতে হয়।
হাজিরা খাতা যাহা নিয়মিত সকল সময়ের জন্য সমান। কিন্তু বছরের ৬-৮ মাস অতিবাহিত হয়ে যায় ক্লিনিকে হাজিরা খাতা থাকে না। সেক্ষেত্রে ভিন্ন উপায়ে হাজিরা খাতা / ফটোকপি করে খাতা করে হাজিরা দিলেও মেইন খাতা কেনো নাই বলে সুকোজ খেতে হচ্ছে সিএইচসিপিদের।
এমতাবস্থায় আমি কমিউনিটি ক্লিনিক কর্তৃপক্ষের কাছে অনুরুদ করছি ক্লিনিকে জরুরীভাবে সাধারণ রেজিস্টার্ড বাড়ানো ও হাজিরা খাতা নিয়মিত করনের জন্য ব্যবস্থা করনের করেন।
Share on Google Plus

About 222

0 comments:

Post a Comment